Homeগ্রাম বাংলানিখোঁজের ৩ বছর পর ভারত থেকে দেশে ফিরলেন 'মানসিক ভারসাম্যহীন' যুবক

নিখোঁজের ৩ বছর পর ভারত থেকে দেশে ফিরলেন ‘মানসিক ভারসাম্যহীন’ যুবক

মোসলেম উদ্দিন রনি লালমনিরহাট

হারিয়ে যাওয়ার ৩ বছর পর ভারত থেকে দেশে ফিরলেন নয়ন নামে এক যুবক। কুড়িগ্রামের ফুলবাড়ীতে নিজ বাড়ি থেকে হারিয়ে যাওয়ার তিন বছর পর ভারত থেকে সুস্থ হয়ে দেশে ফিরলেন মানসিক ভারসাম্যহীন নয়ন মিয়া (৩৩)।

শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন বাংলাদেশি এ যুবক। এসময় তার বাবা রহিদুল হক তার সঙ্গে ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০২০ সালে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নিজ বাড়ি থেকে নিখোঁজ হন নয়ন মিয়া। এরপর পরিবারের পক্ষ থেকে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। এরপর তার বাবা রহিদুল হক ছেলের খোঁজ পান ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের একটি মানসিক হাসপাতালে। আমলাতান্ত্রিক জটিলতার পর শুক্রবার দুপুরে ভারত কর্তৃপক্ষ তাকে বাংলাদেশি ইমিগ্রেশন পুলিশের হাতে হস্তান্তর করে।

হারানো ছেলেকে ফিরে পেয়ে বাবা রহিদুল হক বলেন, নয়ন মানসিক ভারসাম্যহীন। মাঝে মধ্যে সে বাড়ি থেকে চলে যেতো। দু-একদিন পর আবার ফিরে আসতো। শেষবার প্রায় ৩ বছর আগে বাড়ি থেকে চলে যায় কিন্তু আর ফেরেনি। এরপর বিভিন্ন জায়গায় প্রচার করা হয় তার ছবি। পরে জানতে পারি সে ভারতে অবস্থান করছে। অবশেষে পাসপোর্ট ও ভিসা করে ভারতের পুলিশের সহযোগিতায় নয়নকে ফিরে পেয়েছি।

এ সময় বুড়িমারী স্থলবন্দরে বিজিবির কোম্পানি কমান্ডার হাফিজুর রহমান ও ভারতের মেখলিগঞ্জ পুলিশের সিএস তালুকদার উপস্থিত ছিলেন।

এ ছাড়া আরও উপস্থিত ছিলেন বুড়িমারী ইমিগ্রেশনে ওসি মুর হাসান কবির, আইসি ইমিগ্রেশন চ্যাংরাবান্ধার নেস্ট সি সমীর তামাং ও বিএসএফের ইনএসপিআর রাজবীর সিং।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments